শর্ত ও নীতিমালা

শর্ত ও নীতিমালা

bdlawforum.com-এর ওয়েবসাইট ব্যবহার করার পূর্বে অনুগ্রহ করে নিম্নলিখিত শর্ত ও নীতিমালা মনোযোগ সহকারে পড়ে নিন।

আপনার দ্বারা এই ওয়েবসাইটের যে কোনো ধরনের ব্যবহার নির্দেশ করে যে, আমাদের শর্ত ও নীতিমালার প্রতি আপনার সম্মতি রয়েছে। শর্ত ও নীতিমালার কোনো অংশ আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হলে অনুগ্রহ করে ওয়েবসাইটটি ব্যবহার করা থেকে বিরত থাকুন।

bdlawforum.com যে কোনো সময় এই শর্ত ও নীতিমালার পরিবর্তন করতে পারে। এ ধরনের কোনো পরিবর্তনের পর আপনি ওয়েবসাইটটি ব্যবহার করলে ধরে নেওয়া হবে যে, পরিবর্তনগুলির প্রতি আপনার সম্মতি রয়েছে।

ওয়েবসাইটটি প্রকৃত অর্থে আইনবিষয়ক জ্ঞান প্রদান করে না

আমাদের ওয়েবসাইটে টেক্সট, গ্রাফিক্স, ছবি ও অন্যান্য কনটেন্ট শুধু আইনবিষয়ক তথ্য প্রদানের উদ্দেশ্যে প্রকাশ করা হয়েছে।শুধু আমাদের ওয়েবসাইটে প্রাপ্ত কোনো তথ্যের উপর ভিত্তি করে আইনবিষয়ক পরামর্শ নেওয়া থেকে বিরত থাকবেন না।

ওয়েবসাইটে প্রাপ্ত ও bdlawforum.com-এর কর্মী বা ওয়েবসাইটের অন্য কোনো ব্যবহারকারীর প্রদানকৃত তথ্যের উপর আপনি নির্ভরশীল হলে তার দায়ভার সম্পূর্ণরূপে আপনার। bdlawforum.com-এর ওয়েবসাইটে দেওয়া লেখক/আইন বিশেষজ্ঞের পরামর্শ কখনোই প্রকৃত অর্থে আপনার আইনি পরামর্শ নয়।

ওয়েবসাইটের কিছু কনটেন্ট আপনার কাছে আপত্তিকর মনে হতে পারে।কনটেন্টগুলি আপনার কাছে আপত্তিকর মনে হলে আপনাকে উক্ত কনটেন্ট বা আমাদের ওয়েবসাইট ব্যবহার না করতে অনুরোধ করা হল।

কনটেন্টের ব্যবহার

bdlawforum.com–এর ওয়েবসাইটের যে কোনো কনটেন্ট আপনি ব্যক্তিগত ব্যবহারের জন্য বা অবাণিজ্যিক উদ্দেশ্যে ডাউনলোড করতে পারেন। তবে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই কনটেন্টের সাথে “কপিরাইট 2013, bdlawforum.com.” অংশটিসহ bdlawforum.com-এর কপিরাইট সংক্রান্ত নোটিশ সংযুক্ত করতে হবে।

bdlawforum.com-এর কিছু সফটওয়্যার ও কনটেন্টের ব্যবহারবিধি ওয়েবসাইটের অন্য স্থানে উল্লেখ থাকতে পারে, যা রেফারেন্সের মাধ্যমে এই মূল শর্ত ও নীতিমালার সাথে সংযুক্ত থাকবে।কোনো ধরনের নোটিশ প্রদান ছাড়াইbdlawforum.com কর্তৃপক্ষ ওয়েব সাইটটির কনটেন্ট অপসারণ বা পরিবর্তনের অধিকার রাথে। আমাদের শর্ত ও নীতিমালা কোনো ব্যবহারকারী ভঙ্গ করলে তিনি bdlawforum.com-এর কনটেন্ট ব্যবহার করার অনুমতি হারাবেন।

bdlawforum.com-এর দায়বদ্ধতা

 bdlawforum.com-এর ওয়েবসাইট ও কনটেন্ট নিজ দায়িত্বে ব্যবহার করুন।

bdlawforum.com-এর ওয়েবসাইট ব্যবহার করার সময় যে মাধ্যম দ্বারা তথ্য আদান প্রদান করা হয়ে থাকে তা bdlawforum.com-এর নিয়ন্ত্রণাধীন নয়। তাই সঙ্গত কারণে ওয়েবসাইটটির তথ্য আদান-প্রদানের ক্ষেত্রে কোনো ত্রুটির জন্য bdlawforum.com দায়ী থাকবে না।

 

ইউজার সাবমিশন

আপনি bdlawforum.com-এর ওয়েবসাইটে যেসব তথ্য প্রদান করবেন সেগুলি আমাদের প্রাইভেসি পলিসির আওতাধীন। আমাদের ওয়েবসাইট ব্যবহার করতে হলে আপনাকে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে যে, ওয়েবসাইটের ‘পাবলিক এরিয়ায়’ আপনি এমন কিছু লিখবেন না বা আপলোড করবেন না যা দু্ই পক্ষের অধিকারের পরিপন্থী, এবং আপনার সব লেখা বা আপলোডকৃত ফাইল সব ধরনের ব্যবহারের জন্য উন্মুক্ত থাকবে। bdlawforum.com-কে মেইলের মাধ্যমে কোনো লেখা বা কনটেন্ট পাঠানোর ক্ষেত্রেও এই শর্তটি প্রযোজ্য।

আপনি যদি আমাদের ব্যবসা সংক্রান্ত কোনো তথ্য বা ধারণা ই-মেইলের মাধ্যমে প্রেরণ করেন, তাহলে তা সকল ধরনের ব্যবহারের জন্য উন্মুক্ত থাকবে। কোনো ধরনের ব্যবসা সংক্রান্ত তথ্য আপনি bdlawforum.com-এর ‌‘পাবলিক এরিয়ায়’ প্রকাশ করলে সেটিকে যে কোনো প্রয়োজনীয় উদ্দেশ্যে ব্যবহার করার অধিকার bdlawforum.com-এর রয়েছে।

bdlawforum.com-এর ওয়েবসাইটে আপনি কেবল সেই সব কনটেন্ট (ছবি, ভিডিও ও অডিও) পোস্ট করতে পারবেন যা আপনার নিজের তৈরি বা যেটি শেয়ার করার আইনগত অধিকার আপনার রয়েছে। আপনি এমন কনটেন্ট ওয়েবসাইটে শেয়ার করতে পারবেন না যা অন্য কোনো ব্যক্তির ট্রেডমার্ক, কপিরাইট, প্রাইভেসি বা অন্য কোনো অধিকার খর্ব করে।

ব্যক্তিগত নিরাপত্তা রক্ষা করার স্বার্থে এমন কোনো কনটেন্ট ওয়েবসাইটে শেয়ার করবেন না যাতে আপনার বা অন্য কোনো ব্যক্তির ব্যক্তিগত তথ্য (নাম. ফোন/মোবাইল নম্বর, ই-মেইল অ্যাড্রেস বা ওয়েবসাইট অ্যাড্রেস) রয়েছে। অন্য কোনো ব্যক্তির ছবি বা ভিডিও তার অনুমতি ব্যতীত প্রকাশ করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ।

bdlawforum.com-এর ওয়েবসাইটে বিদ্বেষমূলক, অপমানজনক, যৌনতাপূর্ণ ও যে কোনো ধরনের অশ্লীলতাযুক্ত কনটেন্ট শেয়ার করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ। এছাড়া রাষ্ট্রের আইন ও bdlawforum.com-এর শর্ত ও নীতিমালা, বিজ্ঞাপন নীতিমালা ও প্রাইভেসি পলিসির পরিপন্থী কোনো বিষয় সম্বলিত কনটেন্টও ওয়েবসাইটে শেয়ার করা যাবে না।

bdlawforum.com-এর ওয়েবসাইট ব্যবহার করতে হলে আপনাকে প্রতিজ্ঞাবদ্ধ হতে হবে যে, আপনি ওয়েবসাইটটিতে সফটওয়্যার ভাইরাস বা কম্পিউটার কোডযুক্ত এমন কোনো কিছু আপলোড করবেন না, যা ওয়েবসাইটটির কোনো সফটওয়্যারের কার্যকারিতাকে ক্ষতিগ্রস্ত করে।

bdlawforum.com-এর ওয়েবসাইটে কোনো কনটেন্ট শেয়ার করার অর্থ হল (ক) bdlawforum.com সেটি ব্যবহার(কপি, প্রিন্ট. পোস্ট, পরিবর্তন ও বন্টন ইত্যাদি) করার আইনগত অধিকার রাখে; (খ) কনটেন্টে উল্লিখিত ব্যক্তি(শিশুদের ক্ষেত্রে তাদের অভিভাবক) bdlawforum.com-কে কনটেন্টটি ব্যবহার (কপি, প্রিন্ট. পোস্ট, পরিবর্তন ও বন্টন ইত্যাদি) করার অনুমতি প্রদান করছেন।

ব্যবহারকারীদের পোস্টকৃত কনটেন্ট ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার পূর্বে bdlawforum.com তা রিভিউয়ের মাধ্যমে যে কোনো কারণে যে কোনো সময়ে অপসারণ করার অধিকার রাখে।

পাসওয়ার্ড

bdlawforum.com-এ আপনার অ্যাকাউন্টের নিরাপত্তা এবং সুরক্ষার দায়িত্ব আপনার নিজের। নিরপত্তার খাতিরে নিজের অ্যাকাউন্টের ইউজার নেম, পাসওয়ার্ড এবং অন্যান্য তথ্য অপরিচিত কোনো ব্যক্তির কাছে উন্মুক্ত করবেন না। অ্যাকাউন্টের পাসওয়ার্ড সরক্ষিত না মনে হলে বা অ্যাকাউন্ট যদি ডি অ্যাক্টিভেট করতে হলে তৎক্ষণাৎ bdlawforum.com-কে জানাতে হবে। আমাদেরকে ই-মেইল করার জন্য ওয়েবপেজের সর্বনিম্ন অংশে “আমাদের সাথে যোগাযোগ করুন” অংশটি দেখুন। bdlawforum.com-এর কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আপনার দেয়া তথ্যের বিশ্লেষণ, পরিবর্তন, ব্যবহার এবং সংরক্ষণের অধিকার bdlawforum.com-এর রয়েছে।

পাবলিক এরিয়া

আপনি যদি ম্যাসেজ বোর্ড বা ব্লগে মতামত আদান প্রদান করেন তবে সে দায়িত্ব সম্পূর্ণরূপে আপনার। আপনার কথা বা মতামতের যদি কোনো ভুল ব্যাখ্যা দেয়া হয় তবে এই ব্যাপারে bdlawforum.com দায়ী থাকবে না। পাবলিক এরিয়াতে আপনার মতামত প্রকাশের ক্ষেত্রে bdlawforum.com-এর নীতিমালা নিম্নরূপঃ

  1. ব্লগ বা ম্যাসেজ বোর্ড এমন কাজে ব্যবহার করা যাবে না যা আইনের বিরুদ্ধে যায়।
  2. এমন কোনো কন্টেন্ট পোস্ট করা যাবে না যা অন্যের সম্মান বা গোপনীয়তাকে ক্ষুন্ন করে বা যা bdlawforum.com-এর শর্ত এবং নীতিমালা বহির্ভুত।
  3. বাণিজ্যিক উদ্দেশ্যে কোনো বিজ্ঞাপন পোস্ট করা যাবে না।
  4. চেইন লেটার বা পিরামিড স্কিম, ভাইরাস অখবা কোনো ধরনের কোড পোস্ট করা যাবে না যা কম্পিউটারের জন্য ক্ষতিকর।
  5. কোনো ব্যক্তির সম্মতি ছাড়া তার সম্পর্কে কোনো তথ্য বা তার ই-মেইল আইডি অন্য কারো কাছে উন্মুক্ত করা থেকে বিরত থাকতে হবে।
  6. আপনি ব্যতীত অন্য কাউকে আপনার অ্যাকাউন্ট ব্যবহার করে পোস্ট বা কমেন্ট করার সুযোগ দেয়া যাবে না।
  7. একটি পোস্ট একাধিক বার দেয়া বা স্প্যামিং করা যাবে না।
  8. এমন কোনো আচরণ করা যাবে যা অন্য কোনো ব্যক্তিকে bdlawforum.com-এর সেবা গ্রহণে বাধা প্রদান করে।

bdlawforum.com যে কোনো সময় নিম্লিখিত পদক্ষেপগুলি নেয়ার ক্ষমতা রাখেঃ

  1. পাবলিক চ্যাট রুমের চ্যাটিং রেকর্ড করা।
  2. কোনো ধরনের যোগাযোগ বা কথাবার্তা সন্দেহজনক মনে হলে সে সম্পর্কে অনুসন্ধান করা।
  3. এমন কমেন্ট বা চ্যাটিং অপসারণ করা যা অশ্লীল, অপমানজনক, বেআইনী এবং যা bdlawforum.com-এর শর্ত ও নীতিমালার বিরুদ্ধে যায়।
  4. কোনো ব্যবহারকারী bdlawforum.com-এর শর্ত ও নীতিমালা ভঙ্গ করলে তাকে সেবা থেকে অপসারিত করা।
  5. চ্যাটরুম বা ব্লগের কমেন্ট সম্পাদনা, প্রকাশ বা তদারকি করা।
  6. bdlawforum.com-এর ওয়েবসাইটে প্রকাশিত কোনো কমেন্ট যদি এর নীতিমালা বহির্ভূত হয় তবে তা অপসারণ করা।

অন্যান্য ওয়েবসাইটে লিঙ্ক বা বিজ্ঞাপন প্রকাশ

bdlawforum.com অন্যান্য ওয়েবসাইটে লিঙ্ক প্রকাশ করতে পারে এবং এই ক্ষেত্রে কিছু কিছু ওয়েবসাইটকে প্রাধান্য দিতে পারে। bdlawforum.com কোনো তৃতীয় পক্ষের ওয়েবসাইটের প্রচারে কাজ করে না। তৃতীয় পক্ষের ওয়েবসাইটে প্রকাশিত কনটেন্টের ব্যপারে bdlawforum.com কোনো দায়িত্ব বহন করে না। তৃতীয় পক্ষের ওয়েবসাইট ব্যবহারকারী নিজ দায়িত্বে করবে এবং তা ঐ ওয়েবসাইটের শর্ত এবং নীতিমালার আওতাধীন থাকবে।

 

নোটিশ এবং স্বত্ত্বাধিকার নীতিমালা:

আপনি যদি মনে করেন যে bdlawforum.com-এ প্রকাশিত কোনো কন্টেন্ট আপনার স্বত্ত্বাধিকারকে ক্ষুণ্ন করে তবে নিম্নের তথ্যগুলিসহ bdlawforum.com-এর কপিরাইট এজেন্টের সাথে যোগাযোগ করুন-

  1. কন্টেন্ট এবং এর বর্ণনা, সম্ভব হলে অরিজিনাল কন্টেন্টের একটি কপি।
  2. কন্টেন্ট টি খুঁজে পাওয়ার সুবিধার্থে এটি কোন জায়গায় আছে তার একটি URL।
  3. আপনার নাম, ঠিকানা, টেলিফোন নাম্বার ও ই-মেইল আইডি (যদি থাকে)।
  4. আপনার লিখিত অভিযোগ পত্র।
  5. আপনি যে তথ্যগুলি দিয়েছেন তা সম্পূর্ণ সত্য এবং আপনিই এই কপিরাইটের মালিক এই বিষয়ে একটি লিখিত স্বাক্ষর।
  6. আপনার স্বাক্ষর।

bdlawforum.com-এর কপিরাইট এজেন্টের ঠিকানা এবং ফোন নাম্বার:

ঠিকানা:
ফোন নাম্বার:
কপিরাইট মালিকদের অধিকার রক্ষার্থে bdlawforum.com যেকোনো পদক্ষেপ নেয়ার ক্ষমতা রাখে।

চুক্তি

উপরে উল্লিখিত সকল শর্ত, নীতিমালা এবং পলিসি এই ওয়েবসাইট ও মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করার ক্ষেত্রে আপনার এবং bdlawforum.com-এর মধ্যে চুক্তি সম্পূর্ণ করে।

আপনার সহযোগিতার জন্য ধন্যবাদ। আমরা আশা করি যে আমাদের ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহারের মাধ্যমে আপনি উপকৃত হবেন। আমাদের সেবার ব্যাপারে আপনার যেকোনো মতামত বা প্রশ্নকে আমরা গুরুত্ব দিয়ে থাকি। আপনার মতামত বা প্রশ্ন প্রেরণ করার জন্য আমাদের ওয়েবসাইটের “আমাদের সাথে যোগাযোগ করুন” অংশটি দেখুন অথবা ই-মেইল করুন নিচের ঠিকানায়: